মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

বেতন-ভর্তি ফি কমানোর দাবিতে হাজেরা তজু কলেজে বিক্ষোভ

মাসুদ পারভেজ, বিভাগীয় ব্যুরো চট্টগ্রামঃ মাসিক বেতন ও ভর্তি ফি কমানোর দাবিতে বিক্ষোভ করেছে চট্টগ্রামের হাজেরা তজু ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। এসময় তারা কলেজের দুর্নীতিগ্রস্ত শিক্ষকদের পদত্যাগের দাবিও জানান।

সোমবার (২৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চান্দগাঁওয়ের কলেজ ক্যাম্পাসে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। শিক্ষার্থীরা কলেজের ভেতরে অবস্থান করে দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিতে থাকেন।এতে শ্রেণি কার্যক্রম বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীরা বলছেন, বেতন কমানোর দাবিতে তারা বিক্ষোভ করছেন।যৌক্তিক সিদ্ধান্ত না আসা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।আওয়ামী লীগ সরকার পতনের পর শিক্ষার্থীরা চারটি দাবি জানায়।

দাবিগুলো হলো- কলেজের ইউনিফর্ম পরিবর্তন, আইডি কার্ড পরিবর্তন, শ্রেণি কার্যক্রম সকাল নয়টা থেকে শুরু করা এবং বেতন ও ভর্তি ফি কমানো।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তিনটি দাবি মানা হলেও বেতন ও ভর্তি ফি কমানো হয়নি। তাই তারা বিক্ষোভ করছেন।

কলেজের বিবিএস (ডিগ্রি) ২য় বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ মুবিন বলেন, ‘তিনটি দাবি মানা হলেও বেতন ও ভর্তি ফি কমানো হয়নি। প্রিন্সিপাল স্যার বলছেন, পরিচালনা কমিটি না থাকায় কোনো সিদ্ধান্ত নিতে পারছেন না। এর আগে গত একমাস সময় চেয়েছিলেন স্যারেরা। কিন্তু একমাসেও কোনো সিদ্ধান্ত না দেওয়ায় শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেছে। ’

তিনি বলেন, ‘এখন এইচএসসি শাখায় মাসিক বেতন ১২৫০ টাকা এবং ডিগ্রিতে ৮০০ টাকা। এই ক্ষেত্রে সবার মাসিক বেতন ৫০০ করার দাবি জানিয়েছি আমরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com